ভালোবাসি , ভালোবাসি বলতে পারিনি তারে
তার চপল-চরণ নূপুর পায়, মন হারিয়েছে
তার হরিণী চোখের মায়াবিনী চাহনিতে ।
ভালোবাসি, তা বলতে পারিনি তারে ।


পুড়েছে মন বসন্তের দারুন রোদে -
করেছি প্রতীক্ষা বুড়ো-বটের তলে,
ভালোবাসি, বলতে পারিনি তারে ।


দেখা হল আবার অনেক দিনের পরে ;
মলিন মুখ, অশ্রু হরিণ-চোখের কোনে !
তার বিদায়ে বাজল সুখের সানাই -
আমার বুকে বেহালা করুন সুর ।


প্রান তবু গাইল গান-
ভালোবাসি ভালোবাসি,
এই সুরে কাছে দুরে,জলস্থলে বাজায় বাঁশি
ভালোবাসি...............।