বর্ষায় ভিজছিল রাস্তা,
আর আমি বাসস্টপে একা ।
ভেসে চলেছিলাম আমি মনে ;
অনেক দূরে এক অচিনপুরের প্রান্তে।


সঙ্গে ছিলে তুমি-
হ্যাঁ গো হ্যাঁ তুমি;
আমার হাত ধরে ভিজছিলে।


মাঝে মাঝে আমার কাধেঁ ;
মাথা রাখছিলে চরম আবেগে।
কখনো আমার এলো চুলে-
সিক্ত বিন্দু, কুড়িয়েছ ঠোঁটে।


আমার,
গোলাপি আঁচলে মুখ ঢেকে,
হেঁটেছ আমার থেকে আগে।
আমার মধ্যমা আকর্ষণ করে;
মুখ লুকিয়েছ আজ আমার ভিতরে।