বৃষ্টি মন যায় ছুঁয়ে,
রেখে যায় ছোঁয়া আঙুলের ফাঁকে।
মনে পড়ে ছোটবেলা জমাজল মাঠ,
মায়ের বকুনি বাবার আগলান স্বভাব।


যানি না তুই হারিয়েছিস কোথায়;
কি তোর গোপন ঠিকানা,
তোর সাথে খুনসুটি আর আড়ি
আজ তা সব পরকীয়ায় বন্দি।


এ নারী দেহ নশ্বর ভীষণ,
মিশে যাবে একদিন।
ধুয়ে যাবে স্মৃতি আমার-
কারো বৃষ্টি চোখের কোন।