অনেক দিনই লেখা হয়নি কিছু,
কেউ ডাকেনি নামটি ধরে পিছু,
একা এ মন আঁধার রাতে ছুট,


ধুল জমে সাদা পাতায় পাতায়,
সে ফেরেনি আর যে তেমাথায়,
একা এ মন চোরাবালি মুঠ ,


দোয়াত কালি জমে কঠিন আজ,
স্মৃতির রাজ্যে তবু তার বিরাজ,
একা এ মন পাখীর ইচ্ছে লুট,


বর্ণমালা ভুলেছি যে সাজাতে,
হারিয়েছে সে যে ভুল পথে,
একা এ মন গোনে ভাঙা পাঁজর ।