এই ছেলেটি আমার বন্ধু হবি?
আমার সাথে আমার গাঁয়ে যাবি?
এক অন্যরূপ দেখাব তোকে আমি,
দেখবি কেমন করে ভোরের আলোয়
ধানের শিসে মুক্ত জমে ঘন কুয়াশায়,


এই ছেলেটি আমার গাঁয়ে যাবি?
তোকে দেখাব অবাক দৃশ্য আমি,
গভীর রাতে কেমন ধানের ক্ষেতে
জোনাকি পোকা সব আলোয় মাতে,


এই ছেলেটি আমার বন্ধু হবি?
আমার সাথে আমার গাঁয়ে যাবি?
শোনাব তোকে গাঁয়ের মেঠো গান
মিশে আছে সোঁদা মাটি সরল প্রাণ
বেতি বনে ফুলের হলুদ রেনু  মেখে
কালো ভ্রমর মাতে মাতাল প্রান সুরে ।