অবিশ্বাসের টিয়ারশেল
ভালোবাসার উঠানে!


ছত্রভঙ্গ স্বপ্নেরা;
ওই যে পালায় হামাগুড়ি দিয়ে ।



গণতান্ত্রিক ধারায় চেয়েছি তোকে
তাই বলে,
স্বপ্নের মিছিলে অতর্কিত গুলি!


ভালোবাসার পথ, সত্যিই পিচ্ছিল?



স্বপ্নের মিছিলে জল কামান
সে আবার কেন !


তারা তো অধিকার চায়;
সাদা রঙ স্বপ্নে একটু রঙের ছটা