আজ আমার মন ভালো নেই
সে-বুঝেনি, ও-বুঝেনি।


হাসির অন্তরালে কষ্টের বিচরণ
বুকের ভাজে ভাজে দুঃখের আস্ফালন
হৃদয়ের তাকগুলো দখল করেছে আইটাই
সে-বুঝেনি, ও-বুঝেছে।


নেত্রকোনে জমেছে মেঘ
একটু বাদেই ঝরবে বাদল
অ্যাসোসিয়েশন করছে সুখেরা
বিদ্রোহী তারা আসবে না।


ঝেকে বসেছে হতাশা
মগজের কোষে,কোষে
সে-বুঝেনি, ও-বুঝেছে।