স্বপ্নগুলো এখানেই থাক
কাকতাড়ুয়ার সাথে;


হতচ্ছাড়া কাকগুলো আর আসবে না।



ভাঙ্গা আয়না
কোথাও কচুরিপানা,
অদ্ভুত সম্পর্ক;
স্থান-কাল-পাত্র ভেদ।



তোর উর্বরা জমিতে আবাদ করেছি
ক’দিন বাদে ফসল উঠবে;


ঈশ্বরের মত উত্তরসূরি।



হতাশর লতাগুল্ম
চুষে নেয় কাব্যরস


এবার চাঁদ নয়;
কবিতাকেই চিবিয়ে খাব।



ভুলে যাওয়ার আলপথ ধরে
এবার সত্যি ভুলে যাব;
হেঁটে যাব তোর পথে।