আকাশে উড়তে কার না ভালো লাগে ?
উড়েছি আজ অনেকটাক্ষণ;
উড়িয়েছি তাঁকে।


ঘুরেছি সবুজ জল
মেঘের দেশে।


ভালোবাসায় অবগাহন
ভিজেছে তনু-মন;
ভিজিয়েছি তাঁকে
আপাদমস্তক ভিজিয়েছে সে।


সরোবরে অজস্র পদ্মর
শরীর ছুঁয়েছি;
ডোরাকাটা ফড়িং ডানায় চরে
আমি আর কলাবউ।


ভালোবাসার বৃষ্টিতে
ভিজেছি দু'জন অনেকটাক্ষন।