তুই বদলে যাচ্ছিস, বদলাচ্ছিস রে তুই
আমার সেই, তুই আর নেই;
নেই আর তুই, আমার সেই জবার মত মেয়ে !


নীল বর্ডারের সেই সাদা ওয়ালটাতে
এখন আর তুই আমায় খুজিস না;
জলের ট্রেন না পাওয়ার আক্ষেপের কথা
এখন আর তুই আমারে কস না ।


নিজেকে বদলে নিচ্ছিস
বদলে যাচ্ছিস তুই, আমার প্রিয় জবার মত মেয়ে
ভুল করেও আর ভাবিস না 'পহেলা সেপ্টেম্বর'
ডাকিস না আর আমায় 'কৃষ্ণ চুড়া' বলে
অথচ কি কান্ড দেখ;
বার বার বলি তোকে তোর মত থাকতে দেব
এবার ঠিক ঠিক ভুলে যাব তোকে
অথচ, ভুলতেই ভুলে যাই !