জল তেষ্টায় বুক ফেটে চৌচির
অথচ, জলেই বসতি !



তোমাকে দেখি, অপলক দেখি
হাত বাড়িয়ে ছুঁতে পারি না;


তুমি যে আমার নও !



তুমি নও, সিগারেটটাই আপন
দু'পয়সায় সে দু'ঠোটে লেপ্টে থাকে


তুমি কেবল অজুহাতের পাহাড় দেখাও ।



এবার রোদ্দুরকে পুড়িয়ে মারব
আমি মরব, তোর শীতল ছোঁয়ায় ।



তোমার সরলতা আমাকে মুগ্ধ করে না
বিষাদের পেয়ালায় চুবিয়ে মারে ।



আস্তে আস্তে রং হারাচ্ছি
পুরোন দেয়ালটার মত


হয়ে যাচ্ছি শিরোনামহীন ।