বলেছিলি পথ দেখাবি;
মাঝ পথে হাত ছেড়ে পথ চেনালি !



একটু কষ্ট চেয়েছি মানুষ হব
এক ঝাঁপি কষ্ট মাথায় তুলে দিলি !



তোর চলে যাওয়ায় কাদছি না
মনটা কেবল ফোঁপাচ্ছে ।



হ্যাঁ রে, ভুলতে পেরেছিস ?
আমি কিন্তু সত্যি ভুলেছি তোকে;


শুধু বেহায়া মন তোকে মনে রেখেছে ।



তুই শুনে যা, ঘৃণা করি তোকে


যৌবনের প্রথম প্রহরে যে বেশ্যার গতর চেটেছি
আজও তাকে স্যালুট করি ।


২২।১১।২০১৩ইং
রাতঃ ৭।২০