হ্যাঁ রে পাখি, সোনা পাখি
কি হয়েছে তোর ?
নতুন করে সিঁদ কাটলো
মনের ঘরে চোর ?


তোর হৃদয়ে কার ছবি খান
গোপন করে রাখিস ?
একেবারে ভুলে গেলি
আমায় কি আর ভাবিস ?


মিষ্টি সুরে গান শুনাতি
ভুলে গেলি আজ ?
কতো বায়না করতিরে তুই
সকাল-দুপুর সাঁঝ ।


সোনা পাখি এমন করে
ক্যান হলি রে পর ?
আয় না আবার আগের মত
হাত দু'খান ধর ।