সোনা পাখি ভালো নেই রে
জ্বর আসছে খুব;
মাথা ব্যাথা, ঠান্ডা সর্দি
কাঁপছে রোম কুপ ।


আচ্ছা না হয় থাক এবার
আমার কথা ছাড়;
কাটছে কেমন সময়টা তোর
ভালো কি সংসার ?


সোনা পাখি, ভেবে দেখিস
পারিস কিনা আবার;
পথটা চলতে পাশাপাশি
কাটিয়ে আঁধার ।


আর পারছি না, যাচ্ছি এবার
তুই ভালো থাকিস;
যদি পারিস বাসতে ভালো
আমায় ফের ডাকিস।


২৬।১১।২০১৩
রাতঃ ৮।৪০