বাদুর ঝোলা নষ্ট সময়
ছায়াছবির মতো ভাসছে গতকাল ।



ভালোবাসার প্রলেপ চাই
কষ্টগুলো বড্ড পীড়া দায়ক ।



একটু সুখের পরশ দিবে ?
রোমশ বুকে তোমার মুখটা গুঁজে।



চৈত্রের খরতাপে জমিনটা চৌচির
একটু কাঁদাবে ? বুকটা ভেজাব ।



তোর অবহেলায় কুঠির গড়েছি
বিষাদকে করেছি নেমন্তন;


এবেলায় স্বপ্ন পুড়িয়ে কষ্ট রাঁধব
ওবেলায় খেয়ে যাস, এক চুমুক দীর্ঘশ্বাস ।


১৭।১১।২০১৩
সকালঃ ৮।১৫