ভালোবাসা বুকের ভেতর
    সুরে সুরে বাজে না;
    মনটা তোমায় এখন আর
    হণ্যে হয়ে খুঁজে না ।


    ২
    ভালো থেকো, ভালো রেখো
    এসব কথার মানে কি ?
    হৃদয়হীন পাথর মূর্তি
    ভালোবাসা বুঝে কি ?


    ৩
    ভালোবাসা যায় কি বাসা
    মন যদি না চায়;
    ভালোবাসা হলে পরে
    ভুলে থাকা দায় ।


    ৪
    তোমার কাছে চাইব না আর
    ভালোবাসা বাসি;
    বলব না আর সোনা পাখি
    তোমায় রাশি রাশি ।


    ১৩।১২।১৩