স্বপ্ন ভঙ্গের মিছিলে
রুদ্ধ স্বর কন্ঠে শ্লোগান;
ফিরিয়ে দাও-
আমার সোনা রঙ দিনগুলি ।



দৃষ্টি পটে আছি
মনের কোণে অন্য কেউ (!)
বসে বাজায় মন্দিরা ।



বিশ্ব মোড়লের কাছে যাব
বিচার চাইব-
মন ভাঙ্গার, প্রতারনার ।



নির্জীব পাথর আমি
তুমি ভাস্কর-
আমাকে খোদাই করো
উল্লাসী চিত্ত ।