নখ উপড়ে গিয়েছিল
অঝরে কেঁদেছিলি
আজ কলিজা উপড়ে দিয়ে
উচ্ছ্বাসের হাসি !


তুই বদলে গিয়েছিস
বাড়ি ফেরার রাস্তাটার মত
অচেনা তুই
বদলে যাওয়া শহরটার মত !


শহরটা, বাড়ির রাস্তাটা
বদলেছে কুড়ি বছরে;
তুই কুড়িদিনে ।


ভালোবাসলে জ্বলতে হয়
পুড়তে হয় এমন করে ?


আচ্ছা;
তুই কি পুড়িস
আমার শূন্যতায় ?