আমার অনেক কবিতা হারিয়ে গেছে
ইস্কুলের ধূলোপড়া বাংলা খাতায়,
আর শেফালীর সদ্য যৌবনা মায়ায়।
হারিয়েছে বসন্ত বিকেলের চক্ষুলজ্জায়,
তোমার বক্ষজযুগলের অমলিন স্পর্শে,
বেলোয়ারীর উজ্জ্বল দীপ্যমান শোভায়,
আর তোমাতে মিলনের শেষ বর্ষে।


আজও যতবার লিখতে বসেছি আনমনে,
ততবারই তুমি গোপনে কেঁদেছ অকারনে।