আমার না লেখা কবিতাগুলো
                
আজও ইস্কুলের হলরুমের প্রতিটি বেঞ্চে
জায়গা দখলের লড়াই লড়ে।
দেওয়ালের প্রতিটি আঁচড়ে,
আঁকিবুঁকি কাটা ঝাউগাছে,
আর প্রধান শিক্ষকের প্রতিটি ক্ষীণ হওয়া সিগারেটে।


আমার না লেখা কবিতাগুলো
আজ পার্থদেবের ভাঙাচোরা সাইকেলের সঙ্গী,
শেফালীকে বলতে গিয়ে থেমে যাওয়া সেই গল্পের,
আর আমার প্রতিটি পদক্ষেপে পা মেলায়।