তুমি শান্ত পুকুর-
সুপ্ত প্রেমের গুপ্ত আকর
নিবিড় লাজুকতায় ঘেরা,
সেই লাজুকতা ছিড়ে আমি ঢিল ছুটতে চাই
                শান্ত পুকুরে
                সুপ্ত আকরে
                তুমি অনুমতি দাও প্রিয়ো!


সেখানে শুরু হবে
এক প্রচণ্ড আন্দোলন
কি অব্যক্ত তোলপাড়
চারদিক ভাসিয়ে নিতে চাইবে
এক অবিনাশি ঝড়,
সেই আন্দোলন থামিয়ে
আমি ভেসে যেতে চাই অবিনাশি বন্যায়
                প্রিয়ো
                আর কারে নয় শুধু
                আমায় সঙ্গে নিয়ো!


সেখানে শুধু দু’জনে
দু’জোড়া সলাজ নয়ন
চেতন অচেতনে ভাসবো
এক নির্লজ্জ পরিণয়ে মাতবো
                প্রিয়ো
                ফিরে দিয়ো না আমায়
                একমুঠো ভালোবাসা দিয়ো!