শুনতে কি পাওনা তবু তুমি
নিদারুন গোপন সে কথা,
তাসের প্রাসাদ ভেঙেদিলে, তবু
আমার ভালোবাসার মর্ম গাঁথা।  
মিথ্যা ছিল তোমার ভাললাগা
তোমার নয়নে আমার ছবি আঁকা,
মানতে পারনি আমার সামান্যতা,
কেবল নিছক ভালবাসা যে ফাঁকা।
ভাবটি ছিল সরল একটি মেয়ের
ললিত বসন্তে ভরা সুবাস
বাস্তবের লোলুপতার গ্রাসে
সিঞ্চন  করলে সর্বনাশ॥


*****************
সিতু
মঙ্গলবার, 29 জানুয়ারী 2013, 2.20 পুর্বাহ্ন