স্বাধীন হবার সুপ্ত আশা
মনের গভীর কোণে,
ভাষার টানে প্রাণ পেল তা
উনিশশো বাহান্ন সনে।
রাজার হুকুম ব্যর্থ করে
আছড়ে পড়ল জেহাদ,
বাংলাজুড়ে ভাষার বানে
আদালতের ফরিয়াদ।
আন্দোলনের আখড়া হল
ঢাকা বিশ্ববিদ্যালয়,
নিত্য দিনের মিটিং-মিছিলে  
বাংলাভাষার জয়।
রাষ্ট্র ভাষা বাংলা হবে
মনে গভীর আশা,
ব্যর্থ হবে রাজার প্রয়াস
জনমনে প্রত্যাশা।
এমনিভাবে ফেব্রুয়ারীর
একুশ ঘনিয়ে এল,
অত্যাচারী অবিচারের
ঘণ্টা বাজিয়ে গেল।
আক্রমনের শিকার হল
সালাউদ্দীন, সালাম-
আবুল, রফিক, আব্দুল
কবুল করো সেলাম।
মাতৃভূমের মসনদে আজ  
শহীদ স্মরণ হয়,  
স্বাধীনভূমে রাষ্ট্র ভাষা
জয় বাংলার জয়।  
*************************
["বাংলা আমার ভাষা"]
সিতু
রবিবার, 03 ফেব্রুয়ারী 2013, 3.17 পুর্বাহ্ন