পক্ষী কুলের রানী, ওরে
যাবিই যদি উড়ে,
কী কারণে বাঁধলি বাসা
আমার মনের কোঠরে ?


আমার পরাণ কাঠি হয়ে
দেহে দিলি প্রাণ,
মরা গাঙে উজান এনে
বাঁধলি সুখের গান।


তুই সুখের বাসা করলি খাসা
মাখলি  মাটি গায়,
তোর ঠোঁটের পরশ জাগায় হরষ
আমার দেহের আঙিনায়।


ভিনদেশী দুই পাখির ডাকে
হঠাত্‍ গেলি ছুটে,
ভাঙ্ লি আমার সুখের বাসা
পড়ল ভূমে টুটে।


সুখ দিয়েছিস ভালবেসে
কয়েক দিনের তরে,
তাই, সুখে থাক নতুন দেশে
আর স্মৃতির কল্পঘরে।
======================


সিতু
বুধবার, 13 ফেব্রুয়ারী 2013, 2.53 পুর্বাহ্ন