আজ একুশে দেশে দেশে
কাব্য কথায় গানে -
বাংলাভাষার জোয়ার,
নবীন চেতন উড়ায় কেতন
শহীদ বেদীর মূলে -
জাগে ভাষার-পরিবার।
একদা যে বেদী রঞ্জিত ছিল
বিদ্রোহ ঝংকারে -
শহীদের কুরবানে,
সেথা চঞ্চল বসন্ত রাগ
একুশের জয়গানে -
বাংলার অভিমানে।
বুকে নিয়ে আশা দিয়েছে পরাণ
হেসেছে যন্ত্রনায় -
মুখে বাংলার জয়,
এস পণ করি হাতেহাত ধরি
কালজয়ী করে তায় -
রাখবো নিশ্চয়।  
*****************


["বাংলা আমার ভাষা"]
সিতু
বৃহস্পতিবার, 21 ফেব্রুয়ারী 2013, 1.30 পুর্বাহ্ন