যখন আমি অকৃতকার্য
কেউ ছিলনা সাথে,
নিদ্রা ছেড়েছে বিভাবরী
সহচরহীন প্রাতে,
দেহ-প্রাণ-মন জুড়ে ছিলে তুমি
যখন ছিলনা কেউ,
আছড়ে পড়েছে আমার উপর
বিমর্ষতার ঢেউ,
অর্থ করেছে অনর্থ, আর
তরল হয়েছে গরল,
ডুবিয়ে দিয়েছে সোনার তরী
রাখেনি জীবন সরল,
একা তুমি শুধু গ্রাস করেছিলে
আমার মুখের গ্রাস,
সমাজে জীবনে একা শুধু তুমি
পরিতাপহীন ত্রাস,
শেষের শেষে  বাঁচার তাগিদ
দান করে তুমি ইষ্ট,
নবীন পথে শিখিয়েছ চলা
তুমি মোর প্রিয় ‘কষ্ট’।
--------------------


সিতু
সোমবার, 04 মার্চ 2013, 10:43 AM