ঘোমটা


হায় হায় হায়! এমন কেনে মেঘলা তোমার মন
ঘোমটা দিয়ে মুখ লুকিয়ে কিসের
আরাধন!
ভাবছো কী আজ বাদল দিনে তোমায় দেব ছুটি
মেঘ উড়েছে বাজ পরেছে দুরুম করে
দু'টি।
হাওয়ায় আজি দোল তুলেছে বৃক্ষ শাখা সবে
আজ কী সই ছাড়তে তোমায় পারব রে
এই ভবে।
আসুক তুফান আসুক না ঝড় ঘোমটা তোলো বউ
রইতে আমি করতে ক্ষতি পারবে না সই
কেউ।


হাইকু-"মা এসেছেন"


শিউলি স্নাত
হিমেল আচ্ছাদন
মা এসেছেন।