একান্তে আপন ৩য়-(সনেট)


সফলতা শিখরেতে মানবের যাত্রা
নব নব উপাচারে নব নব বার্তা।
রোবটিক দুনিয়াতে সভ্যতা শিখরে
নেট যুগ জমানাতে বিশ্বটা দুয়ারে।
অণু নাদ রসায়নে বিদ্যুৎ চালিকা
আর বঁধু হয় নাকো ছোট্ট সে বালিকা।
বাঁধ দিয়ে নদীখাতে-বন্ধনে প্রণালী
ক্ষেত ধরা হরাভরা ধান্য সে সোনালী।


ছলনাতে মানবেতে অণু বোমা গড়ে
ব্যাভিচারে ফেসবুকে-ছলা কলা তরে।
পণ দাবি প্রতিকার বঁধু মারা ধরা
এই দেশ হরাভরা ও দেশেতে ক্ষরা।
মন তাই ভাল নাকো চিন্তনে কুন্তন
ভেবে যাই আনমনে, "একান্তে আপন"।