কবিতা এখনও সাধারণ লোকে ভালোবাসে আজ তার প্রমাণ আরও একবার পেলাম। রিটেয়ার্ড ব্যাঙ্ক ম্যানেজার একজন আমার পরিচিত ভদ্রলোক আমার চেম্বারে একটু আগেই এসেছিলেন। কিছু কথাবার্তার পর আমি তাকে "গানে গানে দিগন্ত ৩৯ তম"তে, প্রকাশিত বোধিবৃক্ষ কাব্যটি পাঠ করে শোনালাম। আরও কিছুক্ষণ আলাপ চারিতার শেষে তিনি যখন উঠে যাচ্ছেন আমায় বলেন, "তোমার ওই লেখাটা আমাকে একটা প্রিন্ট দাও না।" আমি কৌতুহল বশত জিজ্ঞাসা করি, "কেন কী করবেন"? তিনি উত্তর দেন, "বাড়ির লোককে শোনাব"। আমি অবাক হয়ে বলেই ফেলি, তাহলে আপনি কবিতা ভালোবাসেন!" আর আবেগ তারিত না হয়ে কবিতাটির দুই কপি তাকে প্রিন্ট দিয়ে বিদায় জানাই। মনটা খুব ভাল লাগে এই ভেবে যে , লোকে এখনও কবিতা ভালোবাসে।