সেখ কামারুল ইসলাম

সেখ কামারুল ইসলাম
জন্মস্থান হাটুড়িয়া বাগনান হাওড়া, ভারত
বর্তমান নিবাস হাওড়া, ভারত
পেশা ট্রেন চালক
শিক্ষাগত যোগ্যতা টেলিযোগাযোগ প্রযুক্তিতে স্নাতকোত্তর
সামাজিক মাধ্যম Facebook  

টেলিযোগাযোগ প্রযুক্তিতে স্নাতকোত্তর সেখ কামারুল ইসলাম বর্তমানে ভারতীয় রেলে লোকোপাইলট। কর্মসূত্রে নানান মানুষ ও সংস্কৃতির সঙ্গে পরিচিত হন। বিভিন্ন বিষয়ে পড়াশোনা; শিক্ষকতা, ছাত্র পরামর্শদাতার স্বেচ্ছা কাজ তাকে শিশু-কিশোর, সমাজের বিভিন্ন জাতি শ্রেণী সম্প্রদায়ের সমস্যা, মনস্তত্ত্ব বুঝতে সাহায্য করে। সক্রিয় সমাজসেবায় যুক্ত থাকায় প্রান্তিক মানুষের দুঃখ-ব্যাথা-বেদনা তার লেখনীতে প্রত্যক্ষ ছাপ ফেলে। ছোটবেলা থেকেই পিতা সেখ মহঃ আখতার হোসেনের হাত ধরে কবিতা, ছোটগল্প, প্রবন্ধ লেখা শুরু। ইংরেজিতেও আছে কবিতা। ২০১২ সালে প্রথম পুস্তিকা Unique Model(বিশ্বনবীর জীবনী) ও Dealing with Mistakes, Illegal Sexual Desires:How to overcome প্রকাশিত। সোশাল মিডিয়াতেও তিনি সক্রিয়। গল্প, প্রবন্ধ, রম্য রচনার সঙ্গে কবিতাও লিখেছেন বেশ কিছু। তার কবিতাগুলিও পাঠকের প্রশংসা কুড়িয়েছে। কবি মইদুল আলির সঙ্গে যৌথ কাব্যগ্রন্থ 'জোড়া বাণ্ডিল' তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ। ২০২৩ সালে প্রকাশিত হয় তার দ্বিতীয় কাব্যগ্রন্থ 'প্রবেশ প্রতীক্ষা'।

সেখ কামারুল ইসলাম ১ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সেখ কামারুল ইসলাম-এর ৫টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/২
২৮/২
২৮/২
২৬/২ ১০
২০/৭

এখানে সেখ কামারুল ইসলাম-এর ২টি কবিতার বই পাবেন।

জোড়া বাণ্ডিল জোড়া বাণ্ডিল

প্রকাশনী: মানাল প্রকাশনী
প্রবেশ প্রতীক্ষা প্রবেশ প্রতীক্ষা

প্রকাশনী: নীরব আলো প্রকাশন