কে বলে রে;
                   পৃথিবী তে নাই  ভগবান?
মানুষের মাঝে পাবি তারে
                   কর, মানুষের জয়গান  ।।
মন্দিরে নাই, মসজীদে নাই,
                   নাই সে গীর্জায় ।
মানুষের মাঝে এসেছে খোদা
                    বারে বারে এ ধরায়  ।।
কখনও রাজা রাম হয়ে
                    করেছে প্রজা পালন ।
মানুষে করেছে অপার প্রেম
                     দুষ্টের্ করেছে দমন ।।
হ্জরত ; সে তো মানুষই ছিল
                     জন্ম আরব দেশে ।
কোন ভেদাভেদ ছিল না মনে
                     সবারে , করেছে নিজের বশে ।।
জন্ম নিয়ে যেদিন জীশু
                     এলো নিজের ঘরে ।
মানুষের সেবায় এলো ভগবান
                 মায়ের কোল আলো করে  ।।
দেখেছে দুঃখ দেখেছে কষ্ট
                    সয়েছে অত্যাচার ।
তাই তো যীশু বলেছে  বাণী
                    "হে পিতা !
                     ভালো করো সবাকার।।"
প্রেম প্রীতি ভালবাসা আর
                     মৈত্রীর  বন্ধনে ।
সকলে যেন থাকে এক হয়ে -
                    বিশ্ব পিতার অঙ্গনে ।।
হিন্দু মুসলিম খ্রিষ্টান শিখ্
                    জৈন পারসিক্  ।
সান্তান মোরা এক ই পিতার
                      তবে কেন এই ভেদাভেদ?
মুসলমান ডাকে অল্লাহ বলে
                       হিন্দু ভগবান ।
এ বিশ্ব তোমারই সৃস্টি
                      বোঝে না তো ইনসান ।।
বেদ , কোরান , গীতা , বাইবেল
                      ধর্ম গ্রন্থ যত  ।
মানুষের চেয়ে বড়  কিছু নাই
                      পুজো মানুষে অবিরত ।।