আসছে ভোট, ভরছে দেওয়াল
                  বাজছে বাজনা গান
সাজছে নেতা মাথায় ছাতা
                   সঙ্গে মোটর যান ।
ভুরি ভুরি সব মিথ্যা আওয়াজ
                  মিথ্যা লোক রাজা
গল্পে চোর শাস্তি পেল;
                  গল্পে হলো সাজা ।
আম জনতার উপকারে
                   অপকার হয় বেশি
দেশের মানুষ পেল না কিছু,
                   দোষী হল বিদেশী ।
আসছে বাবু আজ এখানে
                    কাল ওখানে যাবে
বলবে কিছু মধূর বাণী
                    শুনলে ধন্য হবে।
সাদা কালো রঙের খেলা
                    চলে তাদের মুখে
রঙের মাঝে হারিয়ে জনতা
                    থাকবে কেমন সুখে?