আমীন রুহুল

 আমীন রুহুল
জন্ম তারিখ ২২ অক্টোবর
জন্মস্থান মাগুরা, বাংলাদেশ
বর্তমান নিবাস যশোর, বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা এম এস এস

জন্মস্থান মাগুরা, বাংলাদেশ বর্তমান নিবাস যশোর, বাংলাদেশ পেশা চাকরি শিক্ষাগত যোগ্যতা এম এস এস জন্ম উনিশশত একাশি সালে মাগুরা জেলার শালিখা থানার চিত্রা নদীর কূল ঘেঁষা ছোট একটি গ্রাম কাদির পাড়া'তে। বাংলাদেশী জাতীয়তাবাদে বড় হয়ে ওঠা মানুষটির শৈশব গ্রামে কাটলেও বর্তমানে একটি আর্থিক প্রতিষ্ঠানে অঞ্চল ব্যবস্থাপক হিসেবে চাকুরী সূত্রে যশোর শহরে বসবাস। যশোর এম এম কলেজ হতে সমাজবিজ্ঞান বিষয়ে মাস্টার্স করলেও নবম শ্রেণী হতেই লেখালেখির সাথে জড়িত। নবম শ্রেণীতে পড়াকালিন জাতীয় পত্রিকাতে প্রথম ছড়া প্রকাশিত হওয়াতে উৎসাহ বেড়ে যায়। তারপর পত্রিকাতে সাংবাদিকতায় জড়িয়ে পড়া সাহিত্য চর্চাকে আরো প্রসারিত করে। ইতিমধ্যেই যৌথ কাব্যগ্রন্থ 'তোমাকে ", উপন্যাস "আন্দোলিত হৃদয়" প্রকাশিত হয়েছে। এছাড়া স্থানীয় ও জাতীয় পত্রিকাতে বিভিন্ন সময় কবিতা ও ছোট গল্প প্রকাশিত হয়েছে।সাহিত্য চর্চার পাশাপাশি মঞ্চ নাটক, খুলনা বেতারে কথিকা পাঠ ও পত্রিকাতে ফিচার লেখার সাথে জড়িত। বর্তমানে একটি নিউজ পোর্টাল www.khoborakhobor.com (খবরাখবর) ও ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা কাব্যরস সম্পাদনার দায়িত্ব পালন করছেন তিনি।

আমীন রুহুল ৮ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আমীন রুহুল-এর ১৮৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/১২
৬/১২
১৭/৩
২৫/১১
২০/১১
১৮/১১
২২/১০
২০/৯
১৮/৯
৭/৯
১৮/৪
৮/৪
৭/৪
২৪/১১ ১১
১/৩
২১/২ ১০
১০/২
৭/২
৩/২
২৮/১
২২/১
১৫/১ ১০
৭/১
৬/১
১/১
১৬/১২
১৫/১২
১৩/১২
১১/১২
৮/১২
১/১২
১৭/১১
৫/১১
২/১১
৯/১০
১৪/৮
২৭/৭
২৬/৭
২০/৭
৮/৭
৭/৬
১/৬
৩০/৫
২৯/৫
২৮/৫
২৪/৫
৩/৫
১/৫
২৮/৪
২৬/৪

এখানে আমীন রুহুল-এর ৪টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৮
৭/৯ ১২
১০/৯ ১০
৩১/৮

তারুণ্যের ব্লগ

আমীন রুহুল তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।