সারাদিন ফেইসবুক
এখানেই সুখ দুখ
এই পোষ্ট সেই পোষ্ট
কমেন্টা ভেরী গুড।
এয়োসাম ফাটাফাটি
তর্কের কাটাকাটি
এইটা না সেইটা
আসলেই কোনটা।
যুক্তির খাতিরে
কত মাতামাতিরে
কাট পেষ্ট কপি
অনেকের হবি।
ফিলিং ভেরীগুড
মাঝে মাঝে কনফিজড
ভার্চুয়াল রিলেশন
কেউ বলে পুলুশন।
মান আর অভিমান
চলছে অবিরাম
লাইক আর শেয়ারে
বাড়ছে সুখটান।
চীনারা হাজার বছর
ঘুমালো আফিমে
বাঙালীরা যে কত বছর
ঘুমাবে ফেইসবুকে।