হে খোদা কোথায় নেই তুমি
যে দিকে তাকাই তোমাকে দেখি
ঐ দূর নীলিমায় চন্দ্র তারায়
ওগো প্রিয় তোমারি ছবি।
সাহরার মরু ঝড়ে
ঢেউয়ের ভাজে ভাজে
অথৈ সমুদ্রের মাঝে
পাইগো তোমায় খুঁজে।
তুমি আছো এ হৃদয়ে
আমার অস্তিত্ব জুড়ে
নিশি কিংবা জাগরণে
যাইগো তোমায় স্মরে।