শচিন তোমায় বিদায় জানাবনা
একটি স্বপ্নের মৃত্যু ঘটাবনা
কোটি মানুষের হৃদয়কে যে
হৃদয় ধারণ করে
তাকে ভুলার মঞ্চে উঠাবনা।
বাইশ গজের বর্ণিল ভূবনে
তোমার রাজকীয় পদচারণা
চারিপাশে মুগ্ধ মানুষের
স্বপ্নিল দৃষ্টি
তাদের স্বপ্ন ভাঙাবনা।
তোমার স্বপ্ন ভেঙে গেলে -
যে মেয়েটি মেহেদির
রংয়ে রাঙিয়েছে হাত
মসজিদ
মন্দিরে যারা করে মোনাজাত
যে শিশু তোমায় দেখে দেখে বড়
হয়েছে
স্বপ্ন দেখতে শিখেছে যে তরুণ
তাদের স্বপ্ন ভেঙে যাবে
স্বপ্ন ভাঙা আর হৃদয়
ভাঙা সমান কথা,
তাই স্বপ্ন ভাঙার
মিছিলে শরিক হয়ে
তোমায় বিদায় জানাবনা।
১৬.১১.১৩