একটি হলুদ পাখি
মেলে দুটি আঁখি
যেত শুধু ডাকি
সবুজ স্বপ্ন আঁকি।
সে জানেনা হায়
সব কি সবে পায়
স্বপ্ন বুনে যায়
তবু মিছে মায়ায়।
যতদিন শ্বাস
আছে অভিলাষ
ডিম পাড়া হাঁস
স্বপ্নের মাঝ।
একদিন ঝড়ে
পাখি যায় মরে
তারপর হায়
স্বপ্ন লুকায়।