কতটা আবেগ লুকিয়ে লুকিয়ে
চোখের পানি শুকিয়ে শুকিয়ে
বাবার স্মৃতিটুকু মনে করে
আজো কাঁদে মেয়ে।
বাবা মরে গেছে সেই কবে
মায়ার সংসার ছেড়ে
আর নাহি দেখা হবে
বুকটা যে যায় ফেটে।
কি জানি কতটা কষ্ট চেপে
নিরব অভিমানে,
তুমি গেছ বাবা চলে
কোন কথা না বলে।
বাবা তুমি আর ডাকবেনা
আয় খুকু আয়
দেখি মা তোর চুলগুলো
এত অগোছালো।
কতটুকু পড়া আর
আছে বাকি মা
তাড়াতাড়ি পড়ো মাগো
সামনে পরীক্ষা।
যে দিন আমার বিয়ে
তুমি লুকিয়ে
শুনেছি কেঁদেছো খুব
বড় হাহাকারে।
তারপর গুণে গুণে
দিন মাস বছর
বাবা ব্যস্ত জীবনে
তেমন নেইনি খবর।
বাবা তোমার মেয়ে হয়ে
হতে পারিনি মেয়ে
তাই বুঝি তুমি
এমনি লুকালে।
বাবা আকাশের তারা হয়ে
দেখে যাও মোরে
ভালো আছি খুব ভালো
তোমার দোয়া তে।