সফেদ চন্দ্রিমা চন্দ্র কি ছড়াল
পবিত্র অনুভূতি হৃদয় কি ভরাল
আকাশের নীলিমা নীলে কিগো মত্ত
শুভ্র মেঘমালা পিজে তুলো কত্ত।
বৃক্ষের শাখে শাখে পাখির কলরব
কল্পনার পরিরা খুলে কিগো অবয়ব
রূপকথা ডালি ভরে ছড়ায় কথামালা
রাজকুমার গায়েতে মেখে নেয় জ্যোস্না।
যমুনার তীরে কিগো তাজের শুভ্রতা
লাজে আজ হার মানে দেখে এই চন্দ্রিমা
গালিবের গজলে যদি ভাসে যমুনা
তাজ তবে মনে মনে হতে চায় জ্যোস্না।