জানিনা স্বর্ণকমল লালগালিচায়
চিকন পাড়ের কাস্মিরী শাড়িটায়
কারুকাজের কানের দুলে
বিন্দু রেখার নাক ফুলে
তোমাকে এত সুন্দর লাগত কিনা?
এতটা মুগ্ধ চোখে
হৃদয়ের জানালা খোলে
স্বপ্নের রথে চড়ে
আমি তাকাতাম কিনা?
কাগজের ফুল নাকি গোলাপ বকুল
পতুলের হাসি নাকি শিশুর হাসি
সোডিয়াম লাইট নাকি চাঁদ আলো
উদ্যান লতা নাকি বনলতা?
হিরা চুনি পান্না নাকি শিউলি ফুলের
মালা?
সেদিন বর্ষার বর্ষণে তুমি দাঁড়িছিলে
খেয়ালি বৃষ্টি হেয়ালি হয়ে
তোমার চন্দ্র মাখা মুখে
আলতো পরশ বইয়ে দিয়েছিল
বৃষ্টিকণা এঁকেছিল আলপনা
পৃথিবীর সব অলংকার কেঁদেছিল
মুগ্ধতা বৃষ্টি হয়ে ঝরছিল।