ও পুশি তুই যাসরে কোথায়
আমায় বলে যা,
হাপুশ হুপুশ, ঘাপুশ ঘুপুশ
নইলে খাবি ঘাঁ।
ছিঃ ছিঃ ওরে একি শুনি
সত্যি কিনা বল?
ঈদুর কণ্যার প্রেমে পড়ে
করছিস নাকি ছল।
জাত গেল তোর মান গেল
তোর
এখন ধরিস ভান
ঈদুরের ই কথায় চলিস
ছিড়ব রে তোর কান।
নেংটি ঈদুর ভেংচি কাটে
রাগে জ্বলে গাঁ,
ঘরের শত্রু বিভীষণ তুই
ঈদুর মারিস না।
লজ্জায় আমার ঘুম আসেনা
তোর ই কথা ভেবে
বিড়াল জাতীর মান খেয়েছিস
ঈদুরের প্রেমে পড়ে।