নির্ঘুম রাত কাটে তোমায় ভেবে
দেবে কি আমায় তুমি গোলাপ দেবে?
নাকি তুমি কাটা হয়ে ফুটাবে হুল
এ হৃদয় হয়ে যাবে বেদনা বহুল।
পৌষকে কে চায় বল বসন্ত পেলে
ধুতরাকে কে নেয় বল গোলাপ ফেলে।
আলোকে ফিরায় কেগো অন্ধকারে
ঘৃণাকে কে নেয় বল ভালোবাসাতে।
সব বুঝে যদি তুমি হয়ে যাও চুপ
জ্বলবে গো এ মনে বেদনার ধূপ।