পুড়ছে মানুষ পুড়ছে দেশ
ভাঙছে গাড়ি বাড়ছে রেষ।
সব মানি তাল গাছ আমার
আটি আমার ছোবড়া তোমার।
আখের গোড়া আমি খাব
আগাটা পরে তোমায় দেব।
মিষ্টি আলুর নিচটা আমার
কান্ড পাতা লতা তোমার।
ভাপা পিঠার দুইটা ভাগ
বানর মশায় বাড়ছে আগ।
পাল্লা বসিয়ে বানর খায়
অবশেষে থাকে হায় হায়।
নিজের ঝগড়া নিজের বাড়ি
অন্যে করে তাবেদাড়ি।
মান ইজ্জতের আর থাকল কি
মানচিত্র গেলে বুঝবি ছিঃ
সময় থাকতে মানুষ হ
দুইয়ে মিলে কবুল ক ।
পায়ের নিচে মাটি থাকলে
চলতে পারবি উথাল পাথালে।
আইজ বুঝবিনা বুঝবি কাইল
হোগা থাবড়াইয়া খাবি ডাইল।