সু প্রভাত বাংলাদেশ স্বাগতম
তোমায়
১৬ কোটি হৃদয়ে আছো বড়
ভালোবাসায়।
তোমায় ঘিরে স্বপ্ন
দেখে দেখা হয়না শেষ
আধ ভাঙা শিশুর
কন্ঠে শোনি তারি রেশ।
আমাদের স্বপ্নের
জমিনে ফুটে থাকা প্রতিটি লাল
গোলাপ, হৃদয়ের
অ্যলবামে জমে থাকা প্রতিটি
ছবি তোমার তুলির
ছোঁয়ায়
মেতে থাকে বারো মাসের
তেরো পার্বণের
কোলবেয়ে লক্ষি ধানের
শিষে, দোয়েল পাখির কন্ঠ
জড়ানো
শাপলা ফুটা বিলে, কাঠাল
পাতার
মুগ্ধতামাখা পদ্মার
তীরে তীরে, মাঝির
ভাটিয়ালী গান আর
রূপালি ইলিশের
ভীরে যেথায় নজরুল কথা কয়
তার
বাঁকা বাশেঁর বাশরি আর রণ
তূর্য
চেয়ে থাকে অবাক
বিস্ময়ে চেয়ে থাকে
তোমার হিমালয় সম
ভালোবাসা বাড়ানো, লাল
সবুজের পতাকার পানে।