কি বলব তোমায়
কি বল্লে তুমি খুশি হবে
তোমার হৃদয়ে এখন ঘাস
চৈত্রের খরতাপ।
মরা গাছে ফুল ফুটেনা
মরা গাঙে স্রোত আসেনা
ভাঙা কন্ঠে সুর উঠেনা
ভাঙা মন জোড়া লাগেনা।
যে বেদনায় তুমি আহত
যে ঝড়ে তুমি এলোমেলো
সে ঝড় তো বয়েই গেছে
তাকে মনে রেখে
কি লাভ বল?