সাধু অতি তুমি
গোবেচারা সরল সোজা
বয়স তোমার কাঁচা
ওল্টে খাওনা ভাজা মাছটা।
লোকে মেশায় দুধে পানি
তুমি পানিতে মেশাও দুধ
খাটি মধু বলে তুমি
মিশাও চিনি গুড়।
মরিচে দাও ইটের গুড়া
চিনি তে দাও ইউরিয়া
ফরমালিন তো অহরহ
খাওয়াও মরার গায়ের চা।
সরিষার তেলে সরিষা নাই
আমের জুসে নাই আম
সয়াবিন তেলের কথা বলে
খাওয়াও শুধু পাম।
মরা মুরগী জেতা কর
মহিষ বানাও গরু
পেট্রোলে কেরোসিন দিয়ে
বাজিয়েছো বারো।
এক রাতে কলা পাকাতে
নেইতো তোমার জুড়ি
আপেল কমলা কাঠালেও
দেখালে বাহাদূরী।
তোমার লোভে মরছি ক্ষোভে
হার্ট এটাক, কিডনী রোগে
ভেজাল খাবারের বন্যা বইয়ে
তুমি আছো সুখে।
মুসোলিনী বুশ ব্লেয়ার
তোমার কাছে নস্যি
মানুষ মারায় রেকর্ড গড়ে
হয়ে গেছো দস্যি।