তেল তেলে দুনিয়ায়
তেল তেলে হাসি
দন্তের ফাঁকে যদি
দেখো কেরামতি।
কথা কাজে তুমি
বড় অপটু
একটু বিগলিত তেল
দেখবে যাদু।
আফগান খান খান
ইরাকের পর ইরান
আমেরিকা হয়রান
তেল চাই অফুরান।
আমেরিকা জানেনা
গোপন কথা
এদেশে আছে কত
তেলের কারখানা।
বৃটিশের চামচে
তেল ঢেলে ঢেলে
হরপ্রসাদ লিখেছেন
তেল ই সব কাজে।
সেই থেকে এদেশে
তেলের হাড়ি
আমলা, কামলা
নেতাদের বাড়ি।
তেল বেয়ে পরে রোজ
বিটিভির খবরে
সেই তেলে জনগণ
উন্নতির শিখরে।
গ্যাস যদি থাকে বেশ
মাটির নিচে
এদেশে তেল আছে
সবার মূখে।