গোলাপ বাগের গুলবাগিচায়
ভ্রমর সুর তুলে গুন গুন
ময়ূরের পাখে স্বপ্ন সারথে
মুগ্ধ পথিক থামে অনুক্ষণ।
আম্রকাননের আম্রমুকুলে
মৌ মৌ মৌ সে খুজেঁ
প্রজাপতি হরেক রংয়ের
পসরা মেখে যায় কোথাতে?
যমুনার তীরে তাজের আভায়
কেগো বসে গজল রচি
হাফিয রুমি শেখ সাদি
এসেছে কি তারি খুজি?
বাদশাহীর বাদশাহ আজ
কার তখতে ধুলায় লুটে
যমুনার জল কার সে সুধা
পান করে মিটায় ক্ষুধা।
এমন সময় সুর উঠেছে
গালিব গালিব গালিব
তোমার গজলে মুগ্ধ আজি
সকল সৃষ্ট জীব।