পদ্মার ঢেউয়ে ভেজা দোয়েলের ভোর
কীর্তিনাশার তীর ঘেঁষে রাখালী দুপুর।
সোনালী ভোরের মাঝে খেজুরের গুড়
এই নিয়ে আমাদের শরীয়তপুর।
হাজী শরীয়তউল্লাহের পবিত্র নামে
আমাদের কীর্তিগাঁথা আছে ইতিহাসে।
ডাঃ গোলাম মাওলার বলিষ্ঠ আহবানে
লক্ষ তরুন ৫২ তে ১৪৪ ধারা ভাঙে
এ মাটির প্রতিটি আন্দোলন সংগ্রামে
আমাদের শরীয়তপুর নয় পিছনে।
ওরা ১১ জন সিনেমার অখ্যান
এ মাটির দামাল ছেলেদের অবদান।
আবু ইসহাকের জোঁক আর
সূর্যদীঘলবাড়ি
এ দেশের কোটি মানুষের হৃদয়
দিয়েছে নাড়ি।
অতুল প্রসাদ সেনের মোদের
গরব মোদের আশা
সমৃদ্ধ করেছে আমাদের
বাংলা ভাষা।
এ মাটির হাজারো কৃতি সন্তান
দেশ বিদেশে কুড়ায়েছে অশেষ সম্মান।
হে বাঙালী মাটিতে কান পেতে শোন
শরীয়তপুর বাসী ঐতিহ্য
রেখেছে অক্ষুন্ন
আমাদের শরীয়তপুর ছবির মতন
সুখে দুঃখে গড়েছি মোরা মায়ার বন্ধন।
আমাদের জেলায় জানাই সবার নেমন্তন
এ জেলাবাসী দেখবে তোমাদের
কতনা আপন।
* @ § ₹ ¥ £ # ¤ *
আজ প্রকাশিত হল এ আসরে আমার ৫০তম কবিতা। কবিতাটি আমার নিজ জেলা নিয়ে লেখা। চেতনায় আমি বিশ্ব নাগরীক, হৃদয়ের গভীরে বাংলাদেশ, অনুভবের ছোঁয়ায় আমার প্রিয় জেলা শরীয়তপুর। এ আসরে সব লেখকরাই অত্যান্ত সৃজনশীল সবচেয়ে বড় কথা ভালো মনের অধিকারী। আমার কাঁচা হাতের লেখা নিয়ে আমি কিছুটা জড়তা অনুভব করলেও সবার ভালোবাসায় লিখে যাচ্ছি। সবার প্রতি রইল আমার আন্তরিক ভালোবাসা।