মরুর বুকে গোলাপ ফুল
নিষ্পাপ নিষ্কলংক কিন্তু
গোলাপে গায়ে কাটার আচড়
হায়েনাদের হিংস্র নখর।
আমি স্তম্ভিত, বিস্মিত
অজান্তে লোনা জলের
প্লাবন
হাজার মাইলের ব্যাবধান ঘুচে
কাঁদছি বসে চাপা কষ্টে।
হে সিরিয়ার নিষ্পাপ শিশু
আমি তোমার কথাই বলছি
দ্যা ক্লাশ সিভিলাইজেশনের
অসভ্যদের চরম নির্যাতনের
মূখে
তুমি বলেছ আমি আল্লাহর
কাছে
বিচার দেব,বলব সব কথা।
জ্ঞানপাপীদের মূখের উপর
তুমি অমোঘ
সত্যকে তুলে ধরেছ
মৃত্যুর আলিঙ্গনের অন্তিম
মূহুর্তে
বিশ্বাসের ফুলকি ঝরিয়েছ।
তোমার রক্তাক্ত ছোট্ট
শরীর দেখে
লোহিত সাগরের তীর
বেয়ে বেয়ে
মুরুর লু হাওয়া পেরিয়ে, দেখ
বাংলার মানুষের চোখেও অশ্রু
ধারা বহে।